জমজম পানির গুণভান্ডার

পানি হল মানব জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক। একটি গবেষণায় দেখা যায়, মানুষের দেহে ৭০% পানি রয়েছে। এর মানে, আমাদের শরীরকে ভালভাবে হাইড্রেটেড রাখতে প্রচুর পরিমাণ জল এর প্রয়োজন। পানির বিভিন্ন উৎস থেকে ভিন্ন হল জমজম পানি, মক্কায় (ইসলামের সবচেয়ে পবিত্রতম স্থান) উৎপত্তি এই পানি পবিত্র বলে গণ্য করা হয়। এটি অত্যন্ত বিশুদ্ধ এবং পরিষ্কার। কুয়া ৩৫ মিটার গভীর।

zam zam water, water

জমজম পানি প্রত্যেকের জন্য ঐতিহ্যগত এবং ঔষধগত একটি পানি। ঐতিহ্যগতভাবে, এই জলের একটি উচ্চ ঐতিহাসিক মান রয়েছে। উপরন্তু, ঔষধগত দিক থেকে, জমজম পানি অন্যান্য জল থেকে ভিন্ন। জমজম একটি আশীর্বাদপূর্ণ পানি, যা সারা পৃথিবীর মানুষের তৃষ্ণা নিবারণ করে, বিশেষত হাজীরা যারা হজ পালনের জন্য মক্কা ও মদীনা ভ্রমণ করে্ন। লাখ লাখ মুসলমানরা প্রতি বছর এই পানি পান করে। Z জমজম পানি তার বিশুদ্ধতা, শীতল এবং রিফ্রেশিং প্রকৃতি এবং তৃষ্ণার্ত বৈশিষ্ট্য এর জন্য পরিচিত হয়।

zam zam water, water, zamzam water

পৃথিবীতে সর্বোত্তম জল

নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন যে, পৃথিবীতে সর্বোত্তম পানি হলো জমজম পানি। নবীজীর এর মতে, এটি শুধু পানীয় জল নয় বরং রোগ প্রতিকারের ক্ষমতা সম্পন্ন।

মানুষের কোষে শক্তি বৃদ্ধি করে: মিউনিখের বৃহত্তম চিকিৎসা কেন্দ্রের প্রধান জার্মান বিজ্ঞানী ডঃ নুউট পিফিফার গবেষণা করেছেন যে জমজমের পানি শরীরের সেল সিস্টেমে শক্তির মাত্রা বাড়িয়েছে।

জীবাণু এবং ব্যাকটেরিয়া মুক্তঃ জমজমের বাইরে জলাশয় ও জীবাণুহীন জীবাণু ছাড়া পৃথিবীর কোনও জীবাণু নেই। জমজমের একটি বিশেষজ্ঞ ডাঃ ইয়াহিয়া কোষাখের গবেষণায় দেখা গেছে যে পানি কোন দূষণকারী না। এটি অতিবেগুনি রশ্মি দ্বারা চিকিত্সা করা হয়েছে এবং এই শ্রদ্ধেয় জলের ব্যাকটেরিয়া খোঁজার কোন সম্ভাবনা নেই যে পাওয়া যায়। জমজম পানি সব অসুস্থতা নিরাময়

zamzam water, zam zam water, water

সর্বাধিক বিশুদ্ধতা: এটা ইরিথের বিশুদ্ধ পানির ফর্ম কারণ এটি যথেষ্ট পরিমাণে বাইকারবোনাট (366 মিঃ / লিটার) ধারণ করে, যা ফরাসি আল্পস পানির (বাইকার্বনেটস-357 মিগ্রা / লি) থেকেও উচ্চতর।

ক্যালসিয়াম ও ম্যাগনেসিয়ামের সাথে প্রচুর পরিমাণে রয়েছে: জামজাম নিরাময় প্রকৃতির। এতে Ca এবং Mg এর প্রয়োজনীয় পরিমাণ প্রয়োজন এটি ফ্লোরাইড উপস্থিতি উপস্থিতি কারণে প্রকৃতির germicidal হয়। এই ঘটনাগুলি বৈজ্ঞানিকভাবে প্রমাণিত হয়েছে

রক্ত প্লেটলেট বৃদ্ধি: জমজম পানি উপবাস রক্তের রক্তচাপ বৃদ্ধি করতে পারে, শরীরের অনাক্রম্যতা বৃদ্ধি করে, ডাব্লুবিসি, আরবিসিকে বৃদ্ধি করে এবং দেহকে অক্সিজেন করে।

ওজন কমানোর: এটি ক্ষুধা প্রভাব হ্রাস।

চোখের সৌন্দর্য বৃদ্ধি: আপনার চোখ উপর এই জল প্রয়োগ চোখের দৃষ্টি উজ্জ্বল করতে সাহায্য করে। এই পবিত্র জল দিয়ে আপনার চোখ ধোয়া এছাড়াও অনেক চোখের সম্পর্কিত রোগ নিরাময় সহায়ক।

অ্যাসিডতা এবং অন্ত্রুষ্য হ্রাস করুন: জল প্রকৃতির ক্ষারীয় হয়, যা অতিস্বাস্থ্য এবং হৃদরোগের জন্য এইভাবে উপকারী পেটে গঠিত অতিরিক্ত অ্যাসিডকে নিরপেক্ষ করে।

zamzam water, water, zam zam water

জমজম পানির শীর্ষ ১০ টি ঘটনা

  • রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অসুস্থ ও অসুস্থতার কারণে এই পানি ছিটিয়ে দিতেন।
  • এটি শিক্ষার্থীদের জন্য ভালভাবে শব্দগুলির উচ্চারণ সংশোধন করতে সহায়তা করে।
  • এটি আল্লাহর আদেশ দ্বারা অনেক রোগ ও রোগের প্রতিকার হয়, বলেন জাবির বিন আব্দুল্লাহ আল আনসারি।
  • এই পানি পান করলে আপনার যা ইচ্ছা তা পূরণ করতে সাহায্য করে।
  • জমজম ভাল মক্কা মসজিদ মধ্যে আল হারাম মধ্যে অবস্থিত হয়।
  • বিশ্বজুড়ে মুসলমানদের বিশ্বাস করা হয় যে জলটি আশীর্বাদযুক্ত এবং সর্বোত্তম উপহারগুলির মধ্যে একটি।
  • এটি পাওয়া গেছে যে জল এর কার্যকরী প্রভাব আছে।
  • এটি থাইরয়েড রোগীদের জন্য ভাল কারণ এতে প্রচুর পরিমাণে আয়োডিন থাকে।
  • জল এ রয়েছে ফ্লুওরাইডস, যা যারমিডিসাল আছে

zamzam water, zam zam water, water
পুষ্টিকর তথ্য

মিগ্রা / এল এর পানির পুষ্টির মূল্য নিম্নরূপ: সোডিয়াম (১৩৩), ক্যালসিয়াম (৯৬), ম্যাগনেসিয়াম (৩৮.৮৮), পটাসিয়াম (৪৩.৩), বাইকার্বনে (১৯৫.৪), ক্লোরাইড (১৬৩.৩), ফ্লোরাইড (০.২৭), নাইট্রেট (১২৪.৮), সালফেট (১২৪) এবং মোট দ্রবীভূত আলাদা (৮৩৫।

No Responses

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *