পুদিনা পাতা খাওয়া কি নিরাপদ ?

পুদিনা একটি জনপ্রিয় উদ্ভিদ। যা বেশিরভাগ খাবারে ব্যবহৃত হয়। পুদিনা তেল প্রায়ই টুথপেষ্ট, গাম, ক্যান্ডি এবং সৌন্দর্য পণ্য ব্যবহৃত হয়। মেন্থ, বা পুদিনা, প্রায় ১৫ থেকে ২0 প্রজাতির উদ্ভিদের একটি গোষ্ঠীকে বোঝায়।

 

 

উপকারিতা

মিন্ট, যা মেন্থ নামেও পরিচিত, প্রকৃতপক্ষে একটি প্রজাতি। মিন্ট মানুষের শরীরের জন্য অনেক উপকারী।

এলার্জি: মিন্ট উদ্ভিদগুলিতে একটি অ্যান্টিঅক্সিডেন্ট এবং এন্টি-প্রদাহী এজেন্ট থাকে যার নাম রাসায়নিক অ্যাসিড। এটি একটি প্রতিশ্রুতিশীল প্রাকৃতিক চিকিত্সা। ঋতু এলার্জি উপসর্গ ইত্যাদি কার্যকারিতার জন্য গবেষণা করা হয়েছে।

স্তন খাওয়ানো: স্তনের দুধ খাওয়ানো শিশু ও পিতামাতার উভয়ের জন্য উল্লেখযোগ্য সুবিধা প্রদান করে। ইন্টারন্যাশনাল ব্রেস্টফাইন্ডিং জার্নালে এপ্রিল 200৭ এ প্রকাশিত একটি গবেষণায় বলা হয় যে পেপ্যারমিন্টের পানি স্তনপৃষ্ট হওয়া প্রথমবার মায়েদের স্তনের ব্যথা প্রতিরোধে সহায়তা করে।

প্রচলিত ঠাণ্ডা: মিন্টের মধ্যে রয়েছে ম্যানহোল, একটি প্রাকৃতিক সুগন্ধযুক্ত ডায়োজেনস্টান্ট যা কফ এবং শ্বাসকষ্ট দূর করতে সাহায্য করে, এটি এক্সেল বহন করা সহজ করে তোলে। মেন্থলেরও কুলিং প্রভাব রয়েছে এবং এটি গলা ব্যাথা উপশম করতে সাহায্য করতে পারে, বিশেষ করে যখন চা সঙ্গে মিলিত হয়।

অশোধিত এবং গ্যাস: পুদিনা একটি শান্ত এবং সুস্বাদু  যা হাজার বছর ধরে ব্যবহার করা হয়েছে অপ্রত্যাশিত পেট বা অচলকে সাহায্য করা। পুদিনা পঁচাত্তর স্রাব বৃদ্ধি এবং পশম প্রবাহ উত্সাহিত করার চিন্তা করা হয়, যা হজম করতে এবং হজম করতে সাহায্য করে (এবং যা স্বাস্থ্যকর কলেস্টেরলের মাত্রা সমর্থন করতে পারে)। পেপেরমিন গ্যাস এবং ফুসফুস থেকে ব্যথা এবং অস্বস্তি উপশম করার চিন্তা করা হয়। পেপেরমিট চা ফ্ল্যাটুলেন্সের জন্য একটি সাধারণ হোম প্রতিকার।

বিরক্তিকর আন্ত্রি সিন্ড্রোম (আইবিএস): পেপ্যারমিন্ট তেল ব্যবহার আইবিএসগুলির সাথে সংযুক্ত পেটে ব্যথা বা অস্বস্তিকর রোগের জন্য কার্যকর এবং নিরাপদ চিকিত্সা হিসেবে পাওয়া গেছে। ২5 টি আণবিক-প্রলিপ্ত ক্যাপসুল সবচেয়ে কার্যকর এবং পেট ভর্তি থেকে ক্যাপসুল আটকায়, যা হৃদরোগের কারণ হতে পারে।

এক ডাবল-অন্ধ প্লেসো-নিয়ন্ত্রিত ক্লিনিকাল ট্রায়ালের মধ্যে, আইবিএসের 75% রোগী যারা আতাপুর্কি-প্রলিপ্ত পেপারমিন্ট তেল ক্যাপসুল গ্রহণ করে 4 সপ্তাহের জন্য দুবার করে থাকে, তাদের মোট আই.বি.এস উপসর্গের মধ্যে 50% হ্রাস হয় (তুলনায় রোগীদের কোন উল্লেখযোগ্য পরিবর্তন ছাড়াই) একটি প্লাসেবো) .10

গ্যাস্ট্রিক আলসার: পশুপাখি একটি গবেষণায়, পেট আন্ডোমেটেসিন এবং এথানল এর নেতিবাচক প্রভাব থেকে রক্ষা করার জন্য ম্যানহোল পাওয়া যায়, এটি অ্যালকোহল ব্যবহারের সাথে সম্পর্কিত গ্যাস্ট্রিক আলসার এবং ব্যথা নিরাময়কারীদের নিয়মিত ব্যবহার প্রতিরোধে সম্ভাব্য ভূমিকা রাখে .11

ব্যথা ত্রাণ: বাইরের পেপারমিন্ট এক্সট্রাকশন প্রয়োগ মানুষের মধ্যে ব্যথা থ্রেশহোল্ড বৃদ্ধি পাওয়া যায়। এটি একটি “চা” হিসাবে গ্রহণ যখন একটি সিন্থেটিক অ্যাসপিরিন-শৈলী মাদক indomethacin হিসাবে ব্যথা ত্রাণ জন্য কার্যকর হিসাবে পাওয়া গেছে।

চামড়া: যখন তেল, ময়দার বা লোশনে চর্বিযুক্ত প্রয়োগ করা হয় তখন টাকশালটি পোকামাকড়ের কামড়, ফুসকুড়ি বা অন্যান্য প্রতিক্রিয়া দ্বারা প্রভাবিত শীতল ও শীতল ত্বকের প্রভাব রয়েছে।

মৌখিক স্বাস্থ্য: পুদিনা একটি প্রাকৃতিক অ্যান্টি-মাইক্রোবাইল এজেন্ট এবং শ্বাসব্যাবস্থা।

 

সাধারণ খাদ্য 

পুদিনা মেষশাবক, স্যুপ এবং উদ্ভিজ্জ সালাদ সহ সুস্বাদু খাবারের জন্য ব্যবহার করা যেতে পারে।

অতিরিক্ত ক্যালোরি, চিনি বা সোডিয়াম যোগ না করেই পুদিনা যোগ করা একটি থালা বা পানীয়ে স্বাদ যোগ করার একটি দুর্দান্ত উপায়।

মিন্ট পাতাগুলি কোমল তৃণভূমির সঙ্গে একটি কোমল তৃণভূমি (সিলেন্ট্রো এবং বেসিল সহ)। তাদের সূক্ষ্ম কাঠামো এবং অঙ্গবিন্যাস বজায় রাখার জন্য তারা রান্নার শেষ সময়ে কাঁচা ব্যবহার করে বা যোগ করা হয়।

পুদিনা কেনা যখন, উজ্জ্বল, নিখুঁত পাতা জন্য চেহারা। এক সপ্তাহ পর্যন্ত ফ্রিজে একটি প্লাস্টিক ব্যাগ বা আলগা প্লাস্টিকের মোড়ানো সংরক্ষণ করুন।

পুদিনা তুলনায় অপেক্ষাকৃত সহজ এবং এমনকি একটি রৌদ্রজ্জ্বল windowsill উপর ছোট পাত্র উত্থান করা যাবে। আপনার বাগান বৃদ্ধি পুদিনা পিঁপড়া এবং মাছি বন্ধ ওয়ার্ড সাহায্য করতে পারেন।

পুদিনা প্রস্তুত করার সময়, একটি ধারালো ছুরি ব্যবহার করুন এবং আলতো করে কাটা। একটি নরম ছুরি বা ওভার কাটা ব্যবহার করে হৃৎপিণ্ডকে চূর্ণবিচূর্ণ করা হবে এবং কাচের বোর্ডের পৃষ্ঠের উপর অনেক গন্ধ হারিয়ে যাবে।

পুদিনা সাধারণত মধ্যম ইস্টার্ন খাবারের জন্য ব্যবহৃত হয় যেমন ভেড়া, স্যুপ এবং উদ্ভিজ্জ সালাদ।

 

 

চিনি অথবা stevia এবং চটকান খিলান পাতা সঙ্গে চুন রস মিশিয়ে একটি পুদিনা limeade চেষ্টা করুন। ফিল্টার জল এবং বরফ cubes সঙ্গে শীর্ষ বন্ধ

কাটা আপেল, পিয়ার, লেবু বা লেবু রস, জালাপেনো এবং মধু দিয়ে তাজা ফলের শালকাতে পুদিনাকে পুড়িয়ে দিন। দারুচিনি পিটা চিপ বা বেকড মুরগির উপরে পরিবেশন করুন।

একটি রিফ্রেশ চিকিত্সা জন্য পুদিনা পাতা এবং শসা যোগ করে আপনার জল জ্যাজ আপ।

আপনার পরবর্তী চকলেট চিপ কুকি মালকড়ি থেকে কয়েক কাটা পুদিনা পাতা যোগ করুন।

পুদিনা পাতা এবং 5-6 মিনিটের জন্য হোমডেড পুদিনা চা জন্য খাড়া ঘন গরম জল ঢালা। একটি বাঁক জন্য চকলেট পুদিনা পাতা ব্যবহার করে চেষ্টা করুন।

টুকিটাকি কেটে নিন এবং একটি দ্রুত স্নেকের জন্য তাজা আনারস সঙ্গে টস!

অনেক জমিজমা ভালো লেগেছে, পুদিনা কিছু মানুষের উপর প্রতিকূল প্রভাব থাকতে পারে।

পুষ্টি

তাজা পেরপ্রিন্টের দুটি টেবিল চামচ দুটি ক্যালোরি, 0.1২ গ্রাম প্রোটিন, 0.48 গ্রাম কার্বোহাইড্রেট এবং 0.03 গ্রাম চর্বি এবং 0.30 গ্রাম ফাইবারের সরবরাহ করে। পুদিনা অল্প পরিমাণে পটাসিয়াম, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, ফসফরাস, ভিটামিন সি, লোহা এবং ভিটামিন এ রয়েছে।

No Responses

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *